মঙ্গলবার   ২২ অক্টোবর ২০২৪ || ৬ কার্তিক ১৪৩১

জাগ্রত জয়পুরহাট

প্রকাশিত : ১৮:৩২, ২৬ জুন ২০২৪

সাউথগেট আরও একটি খারাপ পারফরম্যান্সের পরে ভক্তদের তার খেলোয়াড়দের সমর্থন করতে বলেছেন

সাউথগেট আরও একটি খারাপ পারফরম্যান্সের পরে ভক্তদের তার খেলোয়াড়দের সমর্থন করতে বলেছেন
সংগৃহীত

মঙ্গলবার ইউরো 2024-এ স্লোভেনিয়ার সাথে 0-0 গোলে ড্র করার পর ম্যানেজার গ্যারেথ সাউথগেটকে মুষ্টিমেয় ইংল্যান্ডের সমর্থক জানান, তার দিকে খালি বিয়ার কাপ ছুঁড়ে ফেলে।

সাউথগেট, যার দল পাঁচ পয়েন্ট নিয়ে গ্রুপ সি-এর শীর্ষে রয়েছে কিন্তু তিনটি ম্যাচে দুটি গোল করেছে, বলেছেন যে তিনি সমালোচনার শিকার হবেন তবে ভক্তদের কাছে তার খেলোয়াড়দের সমর্থন করার জন্য অনুরোধ করেছিলেন।

সাউথগেট সাংবাদিকদের বলেন, "আমি এটা বুঝতে পেরেছি। আমি এটা থেকে পিছিয়ে যাচ্ছি না। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল সমর্থকরা দলের সাথে থাকা।"

"আমি আমার প্রতি আখ্যানটি বুঝতে পারি এবং এটি তাদের প্রতি থাকার চেয়ে দলের পক্ষে ভাল। তবে এটি পরিচালনা করার জন্য একটি অস্বাভাবিক পরিবেশ তৈরি করছে। আমি অন্য কোনও দলকে যোগ্যতা অর্জন করতে এবং একই রকম প্রাপ্ত হতে দেখিনি।

ইংল্যান্ড যখন ফেভারিট হিসেবে এসেছে, তারা তিনটি ক্ষীণ পারফরম্যান্সে ভক্তদের হতাশ করেছে, মঙ্গলবার একটি নির্ণায়ক জয়ের সাথে একটি বিবৃতি দেওয়ার লক্ষ্যে ব্যর্থ হয়েছে যা তাদের গতির সাথে নকআউট রাউন্ডের জন্য সেট করবে।

সাউথগেট বলেছেন, "তারা (ইংল্যান্ডের খেলোয়াড়রা) এমন একটি খেলায় সংযম বজায় রেখেছিল যেখানে তারা সত্যিই একটি চ্যালেঞ্জিং পরিবেশে এসেছে।" "অবশ্যই, আমরা কয়েকটি গোল করতে চাই যা সবাইকে খুশি করে বাড়িতে পাঠায়। তবে শেষ খেলায় আমরা যা করেছি তাতে অবশ্যই উন্নতি হয়েছে।"

বৃহস্পতিবার ডেনমার্কের সাথে 1-1 গোলে ড্রতে দুর্বল ইংল্যান্ড, 72 শতাংশ দখল উপভোগ করেছে এবং স্লোভেনিয়ার 208টির তুলনায় 694টি পাস সম্পূর্ণ করেছে কিন্তু তাদের মধ্যে খুব কমই তাদের প্রতিপক্ষের জন্য প্রকৃত উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে।

সাউথগেট এবং অধিনায়ক হ্যারি কেন তাদের তিনটি ম্যাচের সেরা বলে অভিহিত করায় কিছু ইতিবাচক ঝলক ছিল, বিকল্প খেলোয়াড় কোবি মাইনু, কোল পামার এবং অ্যান্টনি গর্ডন কিছু অতি প্রয়োজনীয় শক্তি ইনজেকশন দিয়েছিলেন।

সাউথগেট বলেছেন, "আমি মনে করি আমরা যে পরিবর্তনগুলি করেছি তা আজ রাতে খেলায় ইতিবাচক প্রভাব ফেলেছিল।" "আমরা সঠিক পাস, ফাইনাল ফিনিশ খুঁজে পাইনি। কিন্তু আমরা উন্নতি করছি।

"আমি মনে করি না যে আমরা হঠাৎ করে মুক্ত ও মুক্ত হব এবং চার-পাঁচটি গোলে লেগে থাকব। ফুটবল সেভাবে কাজ করে না। আমি উন্নতি দেখেছি। গোল আসবে।"

সাউথগেটের পুরুষরা সম্ভবত সাম্প্রতিক ইতিহাস থেকে কিছুটা সান্ত্বনা নিতে পারে। ইউরো 2020-এ ইতালির কাছে রানার্স আপ হওয়ার আগে তিন বছর আগে গ্রুপ পর্বে স্কটল্যান্ডের সাথে 0-0 ড্রতে তারা ভয়ানক ছিল।

সাউথগেট বলেছেন, "গ্রুপের শীর্ষে না থাকা এবং কঠিন ম্যাচগুলিতে সর্পিল না হয়ে আপনি কখনই পিছনে ফিরে তাকাতে চান না যেখানে লোকেরা তখন আপনাকে অভিযুক্ত করতে পারে, কারণ আপনি গ্রুপ জিততে পারেননি তারপর আপনি একটি কঠিন ড্র নিয়ে শেষ করেছেন," বলেছেন সাউথগেট।

2004 সালে ফ্রান্সের কাছে 2-1 ব্যবধানে পরাজিত হওয়া তাদের শেষ 14টি ইউরোপীয় চ্যাম্পিয়নশিপ গ্রুপ পর্বের ম্যাচে অপরাজিত ইংল্যান্ডের প্লাস সাইডের দিক থেকে, তারা ফ্রান্স, জার্মানি, স্পেনের সাথে নকআউট ড্রয়ের বিপরীত দিকে ক্ষতবিক্ষত হয়েছে। এবং পর্তুগাল।

সাউথগেট বলেছেন, রবিবারের শেষ ষোলোর খেলার আগে সমালোচনার মধ্যে শিবিরে একটি ইতিবাচক মেজাজ রাখা হবে।

তিনি বলেন, গত তিন-চার বছর ধরে আমরা আবারও ইংল্যান্ডকে মজাদার করেছি। "আমি মনে করি এটি খেলোয়াড়দের জন্য উপভোগ্য ছিল এবং আমাদের খুব সতর্ক থাকতে হবে যাতে এটি সেভাবেই থাকে।"

সূত্র: বিডি নিউজ ২৪

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ