রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ || ২৩ ভাদ্র ১৪৩১

জাগ্রত জয়পুরহাট

প্রকাশিত : ১২:৩৪, ৭ জুলাই ২০২৪

চলন্ত বাসে সন্তান প্রসব তরুণীর

চলন্ত বাসে সন্তান প্রসব তরুণীর
সংগৃহীত

ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য তেলেঙ্গানায় চলন্ত বাসে সন্তান প্রসব করেছেন এক তরুণী। শুক্রবার (৫ জুলাই) সকালে রাজ্যের বাহাদুরপুরা শহরে ঘটেছে এই ঘটনা।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রের বরাত দিয়ে সংবাদমাধ্যম জানিয়েছে, শুক্রবার ভোরের দিকে তেলেঙ্গানা রাজ্য সরকারের অধীন সংস্থা তেলেঙ্গানা স্টেট রোড ট্রান্সপোর্ট কর্পোরেশনের (টিজিএসআরটিসি) একটি বাসে চেপে মুশিরাবাদ শহর থেকে আরামগড়ের উদ্দেশে যাচ্ছিলেন শ্বেতা রত্নাম নামের ওই তরুণী। বাসটি বাহাদুরাপুর শহরে এসে পৌঁছানোর পর প্রসব বেদনা ওঠে তার।

টিজিএসআরটিসির ব্যবস্থাপনা পরিচালক ভিসি সাজ্জানার এক এক্সবার্তায় জানান, বেদনা ওঠার প্রায় সঙ্গে সঙ্গে বাস থামান গাড়ির চালক এবং কন্ডাক্টর ও অন্যান্য নারী যাত্রীরা এগিয়ে আসেন। মূলত নারী যাত্রীদের সহযোগিতা ও তত্ত্বাবধানে বাসের ভেতরেই সন্তান প্রসব করেন শ্বেতা। একটি কন্যা সন্তানের জন্ম দেন তিনি।

সন্তান জন্মের পর মা ও শিশুকে নিকটস্থ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসাপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, মা ও শিশু উভয়েই নিরাপদ রয়েছে, তবে সময়মতো প্রসব না হলে বিপদ ঘটতে পারত।

এক্সবার্তায় ওই বাসের কন্ডাক্টর এবং যাত্রীদের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন ভিসি সাজ্জানার।

এর আগে গত ২৯ মে ভারতের সর্বদক্ষিণের রাজ্য কেরালার একই ঘটনা ঘটেছিল। কেরালা রাজ্য সরকারের নিয়ন্ত্রণাধীন সংস্থা কেরালা স্টেট রোড ট্রান্সপোর্ট কর্পোরেশনের (কেসিআরটিসি) একটি বাসে চেপে মালাপ্পুরাম জেলার ত্রিসুর শহর থেকে কোজিকোড় জেলার থোট্টিলপালাম শহরে যাচ্ছিলেন এক নারী। মাঝ পথে বাসে প্রসব বেদনা ওঠে তার এবং সেখানেই সন্তান প্রসব করেন তিনি। তিনিও কন্যা সন্তান প্রসব করেছিলেন। মা ও নবজাতককে পরে ত্রিসুরের আমালা হাসপাতালে ভর্তি করা হয় এবং হাসপাতাল কর্তৃপক্ষ উভয়কেই বিপদমুক্ত ঘোষণা করে।

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ