বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ || ৩ আশ্বিন ১৪৩১

জাগ্রত জয়পুরহাট

প্রকাশিত : ১৬:৪৬, ১০ সেপ্টেম্বর ২০২৪

চাঁদাবাজি বন্ধে কঠোর হবে সরকার : অর্থ উপদেষ্টা

চাঁদাবাজি বন্ধে কঠোর হবে সরকার : অর্থ উপদেষ্টা
সংগৃহীত

বাজার ব্যবস্থাপনায় ইতিবাচক প্রভাব ফেলতে চাঁদাবাজি বন্ধে সরকারের কঠোর অবস্থান পুনর্ব্যক্ত করেছেন অর্থ ও বাণিজ্য উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ। তিনি বলেন, অন্তর্বর্তী সরকার কঠোরভাবে চাঁদাবাজি দমন করবে। এটি বন্ধ হলে মূল্যস্ফীতি আরও কমবে। গতকাল সোমবার সচিবালয়ে জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

ড. সালেহউদ্দিন আহমেদ বলেন, আমি বারবার বলেছি চাঁদাবাজি বন্ধে পদক্ষেপ নিতে। এ বিষয়ে আমরা কখনো নেতিবাচক কিছু বলিনি। অবশ্যই আমরা পদক্ষেপ নেব। এ ব্যাপারে সরকার আরও কঠোর হবে বলে জানান অর্থ উপদেষ্টা।

চাঁদাবাজি বন্ধের বিষয়টি শুধু অর্থনৈতিক নয়, বরং এর সাথে বাণিজ্যও সম্পর্কিত উল্লেখ করে তিনি বলেন, এর সঙ্গে কিছু রাজনৈতিক-সামাজিক মূল্যবোধের অবক্ষয়ও জড়িত। ড. সালেহউদ্দিন বলেন, বাজার ব্যবস্থাপনায় চাঁদাবাজি বন্ধ হয়নি, শুধু মুখ বদল হয়েছে। অন্তর্বর্তী সরকার কঠোরভাবে চাঁদাবাজি দমন করবে। তবে সে জন্য কিছুটা সময় লাগবে।

ইউএনডিপি প্রতিনিধিদের সঙ্গে বৈঠকের বিষয়ে সালেহউদ্দিন বলেন, অর্থনৈতিক খাত সংস্কারের ক্ষেত্রে প্রয়োজনে কারিগরি ও বিশেষজ্ঞ সহায়তা দেবে ইউএনডিপি। অন্তর্বর্তী সরকারের সঙ্গে রাষ্ট্র সংস্কারেও কাজ করবে। সরকারকে অর্থনৈতিক এবং কারিগরি সহায়তা দেবে তারা। এ ছাড়া ইউএনডিপির সঙ্গে চলমান প্রকল্পগুলো চলবে এবং আগামীতে আরও নতুন প্রকল্প নিয়ে বর্তমান সরকারের সঙ্গে কাজ করবে। দেশে সরবরাহ বাড়াতে ভোজ্যতেল ও রাইস ব্রান অয়েল আরও আমদানি করা হবে বলেও জানান বাণিজ্য উপদেষ্টা।

সূত্র: আমাদের সময়

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ