রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ || ২৩ ভাদ্র ১৪৩১

জাগ্রত জয়পুরহাট

প্রকাশিত : ১৩:০৫, ৮ জুলাই ২০২৪

বিদায় বেলাতে ক্রুসের আবেগঘন বার্তা, ছুঁয়ে গেল সবাইকে

বিদায় বেলাতে ক্রুসের আবেগঘন বার্তা, ছুঁয়ে গেল সবাইকে
সংগৃহীত

জার্মান মিডফিল্ডার টনি ক্রুস আগেই ঘোষণা দিয়েছিলেন, ঘরের মাঠে শুরু হওয়া ইউরোর আমার ক্যারিয়ারের শেষ টুর্নামেন্ট। তিনি নিজের কথা রেখেছেন। স্পেনের বিপক্ষে কোয়ার্টার ফাইনাল থেকে জার্মানির বিদায়ের সঙ্গে তারও অবসর ঘনিয়ে এসেছিল। অবশেষে আনুষ্ঠানিকভাবে ঘোষণা দিয়ে ফুটবলকে বিদায় বললেন এই শক্তিমান ফুটবলার।

রোববার সামাজিক যোগাযোগমাধ্যমে এক আবেগঘন বার্তায় ফুটবলকে বিদায় বললেন ক্রুস। আন্তর্জাতিক ফুটবল থেকে আগেও একবার অবসর নিয়েছিলেন ক্রুস। তবে জার্মানির বাজে সময় এবং কোচের অনুরোধে অবসর ভেঙে ফেরেন তিনি। 

লক্ষ্য ছিল এবারের ইউরো। কারণ, ক্যারিয়ারে অনেক শিরোপা জিতলেও ইউরো জেতা হয়নি স্নাইপার খ্যাত এই ফুটবলারের। তবে এবারও তা জেতা হল না ক্রুসের।

ইনস্টাগ্রামে নিজের বিদায়ী বার্তায় ক্রুস লেখেন, ‘তো, এই পর্যন্তই। তবে বিরতি নেয়ার এবং গত ১৭ বছরে কী হয়েছে তা অনুধাবন করার আগে, আমাকে আমার মতো করে গ্রহণ করার জন্য আমি সবাইকে ধন্যবাদ জানানোর এই সুযোগ হারাতে চাই না। ধন্যবাদ ফুটবল! তুমি সুন্দর এক খেলা এবং…তোমাকে স্বাগত। বিদায়।’

তার পাশাপাশি তিনি ধন্যবাদ জানিয়েছেন তার সাফল্যের সঙ্গে জুড়ে থাকা সবাইকে। কৃতজ্ঞতা জানিয়েছেন সমর্থক, ক্লাব, কোচ, বন্ধু এবং পরিবারের সবাইকে।

ক্লাব ক্যারিয়ারে অনেক ট্রফি জিতেছেন ক্রুস। বায়ার্নের হয়ে একবার এবং রিয়াল মাদ্রিদের হয়ে পাঁচবার চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতেছেন তিনি। 

এছাড়াও বায়ার্নের হয়ে তিনটি বুন্দেসলিগা এবং রিয়ালের হয়ে চারটি লা লিগাসহ আরো অনেক শিরোপা জিতেছেন ৩৪ বছর বয়সী এই মিডফিল্ডার। জাতীয় দলের হয়ে বিশ্বকাপও জিতেছেন ক্রুস।

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ